২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি/ এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড/HSC Exam Routine 2024 PDF Download

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোডHSC Exam Routine 2024 PDF Download




আসসালামু আলাইকুম! আশাকরি সবাই অনেক অনেক ভালো আছেন। এডুব্লগ২৪.কম ব্লগে আপনাকে স্বাগতম। আমাদের আজকের আর্টিকেলটি সাজিয়েছি এইচএসসি পরীক্ষা ২০২৪ এর সময়সূচি সম্পর্কিত একটি পিডিএফ ফাইল নিয়ে।


আমরা আজকের একটি পিডিএফ ফাইল আপনাদের মাঝে শেয়ার করবো। তবে এখানে লক্ষনীয় যে, এই পিডিএফ ফাইল গুলো আমরা নিজেরা তৈরি করিনা । ইতোমধ্যে গুগলে আপলোড করা হয়েছে সেগুলো আমরা সংগ্রহ করি এবং সেটা আমাদের ব্লগে শেয়ার করি। 

আমাদের আজকের ব্লগের মূল বিষয় হলোঃ-[২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি/ এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড]

আজ (০২/০৪/২০২৪) তারিখ এইচএসসি ২০২৪ সালের পরীক্ষা রুটিন প্রকাশ করলো। আগামি ৩০শে জুন থেকে অনুষ্ঠিত হবে এইচএসসি পরীক্ষা।

এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড

রুটিন অনুয়ায়ী, প্রত্যেকটি বিষয়ের পরীক্ষা সকাল ১০ থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত। তবে বোর্ড কর্মকর্তা কথা অনুযায়ী কিছু পরীক্ষা দুপুর ২টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আগামি ৩০শে বাংলা ১ম পত্রের পরীক্ষার মধ্য দিয়ে এইচএসসি পরীক্ষা শুরু হবে। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। আর ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ করতে হবে।




এইচএসসি পরীক্ষা ফরম পূরণ শুরু হবে আগামি ১৬ এপ্রিল তারিখ থেকে এবং চলবে আগামি ২৫শে এপ্রিল পর্যন্ত। অনাকাঙ্খিত কারণে কেউ যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ফরম পুরণ করতে ব্যর্থ হয় তাহলে অবশ্য বিলম্ব ফি পরেও ফরম পূরণ করতে পারবেন। ২৯শে এপ্রিল থেকে ২ মে পর্যন্ত ১০০ টাকা বিলম্ব াফ পরিশোধ করে ফরম পুরণ করা যাবে। এই ফি অবশ্যই সোনালি সেবার মাধ্যমে পরিশোধ করতে হবে।

জানা গেছে, এবারের এইচএসসি পরীক্সা পুনর্বিন্যাসকৃত (সংক্ষিপ্ত) পাঠ্যসূচিতে অনুষ্ঠিত হবে। এর আগে, চলতি বছরে ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার জুন মাসের শেষ সপ্তাহে শুরু হওয়ার প্রস্তাব পাঠায় আন্তঃশিক্ষা বোর্ড।

 আমরা আজ আপনার জন্য নিয়ে এসেছি ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি এর পিডিএফ ফাইল নিয়ে। আপনার যারা গুগলে বা অন্যান্য প্লাটফর্মে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের পিডিএফ ফাইল খুজে থাকেন তারা চাইলে আমাদের এই পোস্টে কমেন্ট করে জানাতে পারেন। আমরা সংগ্রহ করে সেটি আপলোড দিবো।

এইচএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড

আপনারা ইতমধ্যে অনেকেই গুগল বা অন্যান্য প্লাটফর্মে খুজছেন। তারই প্রেক্ষিতে আমরা আপনাদের জন্য আজকে এই পিডিএফ ফাইল বইটি আপনাদের মাঝে শেয়ার করছি। এই একই পিডিএফ ফাইলে মধ্যে আপনি সকল ধরনের প্রশ্ন পাবেন। এমনকি বিগত বছর গুলোতে আশা প্রশ্ন গুলোর সমাধান করে নিতে পারবেন।

২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (HSC) পরীক্ষার সময়সূচি

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি/ এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড/HSC Exam Routine 2024 Download
২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি/ এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড/HSC Exam Routine 2024 Download

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা সময়সূচি/ এইচএসসি পরীক্ষা ২০২৪ রুটিন পিডিএফ ডাউনলোড/HSC Exam Routine 2024 Download


পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

HSC Exam Routine 2024 Download





তো বন্ধুরা আমাদের আজকের পোস্টটি আপনাদের কেমন লাগলো? ঠিক মতো পিডিএফ ফাইল ডাউনলোড করতে পেরেছেন?। আশাকরি পিডিএফ ফাইলটি ঠিকঠাক মতো ডাউনলোড করতে পেরেছেন। তবে ডাউনলোড করতে কোনো ধরনের সমস্যা মনে হলে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব সেটা সমাধান করার চেষ্টা করবো। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ

ট্যাগঃ ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে হবে,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস,২০২৪ সালের এসএসসি পরীক্ষার তারিখ,2024 সালের এসএসসি পরীক্ষা কোন মাসে হবে,HSC 2024 exam date in Bangladesh,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি।,এইচএসসি পরীক্ষা ২০২৪,HSC exam 2024 date,এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন,২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (HSC) পরীক্ষার সময়সূচি,HSC Routine 2024 PDF Download,HSC Routine 2024 PDF Download,এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ সকল শিক্ষা বোর্ড,এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (বিজ্ঞান,মানবিক ও ব্যবসায় বিভাগ),২০২৪ সালের এইচএসসি পরীক্ষার তারিখ,এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস,HSC 2024 exam date in Bangladesh,এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩,HSC 2024 exam date latest news,২০২৪ সালের এইচএসসি পরীক্ষার পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি,2024 পরীক্ষার রুটিন

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

0/Post a Comment/Comments